বৈজ্ঞানিক উপায়ে অনলাইনে সঙ্গী নির্বাচন

আমাদের ভিন্নধর্মী ব্যাক্তিত্তের বিজ্ঞান ব্যাবহার করে রোম্যান্টিক জীবনসঙ্গীর সন্ধান পান আজই!


উপযুক্ত সঙ্গী খুঁজুন এখনই!

ভালবাসার জিন

দেহের কোষ প্রতিরক্ষা ও রোমান্সে এম.এইচ.সি নামক জিন মূল ভূমিকা পালন করে। সঙ্গী নির্বাচনের মাধ্যমে আমাদের জনগোষ্ঠী প্রাকৃতিকভাবে এই বৈচিত্র্য বজায় রাখে।

ডাঃ টিমোথী সেক্সটন


ভালবাসার জন্য জিনগুলি মেজর হিস্টোকোম্পাটিবিলিটি কমপ্লেক্সের মধ্যে অবস্থিত

বৈজ্ঞানিক ভাষায় বলতে গেলে ‘রোম্যান্টিক কেমিস্ট্রি’ বা ‘যৌন কেমিস্ট্রি’ নির্ধারিত হয় মেজর হিস্টোকোম্পাটিবিলিটি কমপ্লেক্স (Major Histocompatibility Complex, MHC) নামক এক আমিষের মাধ্যমে যা আপনার কোষের ভিতরে ছড়িয়ে ছিটিয়ে থাকে। এই জিন দেহের প্রতিরক্ষা ব্যাবস্থাকে সাহায্য করে যেকোন রোগজীবাণু শনাক্ত করতে এবং এর বিরুদ্ধে লড়াই করতে। অনেক মেরুদণ্ডী প্রাণীর ক্ষেত্রে সঙ্গী নির্বাচনে MHC জিনগুলির প্রভাব দেখা যায়। MHC জিনের মধ্যে এই ডি.এন.এ সংকেতের ভিন্নতা মানুষের ক্ষেত্রে সঙ্গী নির্বাচনে ভূমিকা পালন করার জন্য পরিচিত। এক গবেষণায় দেখা গেছে (Wedekind et al., 1995 ,...etc...Kromer et al., 2016), বিভিন্ন দেহের গন্ধ এবং এর পছন্দের মাত্রার ক্ষেত্রে বৈচিত্র্যময় MHC জিনধারী মানুষের একে অন্যের প্রতি আকৃষ্ট হয় এবং সমজাতীয় জিনধারী মানুষের মধ্যে এই আকর্ষণ দেখা যায় না। বিপরীতধর্মী মানুষেরা একে অন্যের প্রতি আকৃষ্ট হয় বটে!

DNA Romance online dating site

এশিয়-আমেরিকান এক জনগোষ্ঠীর মধ্যে গবেষণা করে দেখা গেছে, প্রেমে সাফল্যের ক্ষেত্রে MHC-ভিত্তিক আকর্ষণ, তথা রোম্যান্টিক কেমিস্ট্রি এবং ব্যক্তিত্ব, উভয় সমপরিমাণভাবে গুরুত্বপূর্ণ (Wu et al., 2018). অন্যান্য মেরুদণ্ডী প্রাণীর ক্ষেত্রেও MHC জিন এক অন্যন্য ভূমিকা পালন করে। এক মজার গবেষণায় দেখা গেছে, অসমজুটি MHC জিন সম্পন্ন লেমুরযুগল উভয়েই পরবর্তীতে তাদের পছন্দের ভিন্ন-ভিন্ন সঙ্গী-সঙ্গীনি খুঁজে নেয় (Schwensow et al., 2008). জুটিবন্ধনের ক্ষেত্রে MHC জিনের সঙ্গতি এতটাই গুরুত্বপূর্ণ যে বিজ্ঞানীরা মনে করেন, এই জিনের রসায়ন পরীক্ষা করার জন্য মানুষ চুম্বন উদ্ভাবন করেছে। এবং এই জৈবিক বিষয়টি নারীদের ক্ষেত্রে চরম যৌনসুখ লাভ করার রহস্যও ব্যাখ্যা করতে সক্ষম। (Sherlock et al., 2016).


দৈনন্দিন জীবনে মানুষের ঘ্রাণশক্তি রোমান্টিকতার রসায়ন বিবেচনায় এক প্রাকৃতিক রাডার যন্ত্রের মত কাজ করে। তাই বলা যায়, একজন রোমান্টিক সঙ্গী খুঁজে বের করার জন্য বাড়ির পাশের ব্যায়ামাগার হতে পারে সবচেয়ে উপযুক্ত স্থান। অথবা, আমাদের “DNA Romance” ডেটিং এপ্লিকেশন ব্যাবহার করে দেখতে পারেন যেখানে আমরা আপনাকে জানাতে পারি আপনার ডি.এন.এর ভিতর অন্তর্নিহিত তথ্য এবং এর উপর ভিত্তি করে উপযুক্ত সঙ্গী নির্বাচন করুন আজই। “DNA Romance” ব্যাবহার করা খুবই সহজ। শুধুমাত্র আপনার অটোজোমাল DNA-এর কাগজ স্বয়ংক্রিয়ভাবে আপলোড করুন আমাদের ওয়েবসাইটে এবং আপনার পছন্দের জীবনসঙ্গীর সন্ধান পান দুই মিনিটের কম সময়ে!




ডি.এন.এর ভিত্তিতে সঙ্গী খুঁজুন এখনই!


আমরা আপনার গোপনীয়তার ব্যাপারে যত্নশীল আর তাই আপনার ব্যাক্তিগত তথ্য সুরক্ষিত রাখার জন্য আমাদের ব্যাবস্থা আছে। আমরা HIPAA গোপনীয়তা নির্দেশিকা অবলম্বন করি এবং আপনার ডি.এন.এর তথ্য কোন তৃতীয় পক্ষকে বিক্রি করি না! আমরা সকল তথ্য ডিজিটালভাবে এনক্রিপ্ট করে রাখি যেখান থেকে আপনার নাম বা অন্যান্য তথ্য বের করা অসম্ভব। এই তথ্য শুধুমাত্র আমাদের কিছু বিশ্বস্ত কর্মচারীবৃন্দ দেখতে পারেন ২-ধাপের নিরাপত্তা বিধানের মাধ্যমে। আপনি যেকোনো সময়ে settings এ গিয়ে আপনার প্রোফাইল মুছে দিতে পারেন। আপনার তথ্য আমাদের কাছে সুরক্ষিত। বিস্তারিত জানতে, আমাদের সুরক্ষা বিবৃতি পৃষ্ঠাটি দেখুন। জাবার সময় আপনার অভিজ্ঞতা সম্পর্কে জানান, বিশেষ করে যদি আপনার পছন্দের মানুষটিকে পেয়ে থাকেন :-)